অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠা জুটি ভাঙলেন শরিফুল

জয়ের জন্য ৩১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হওয়ার চেষ্টা করে দক্ষিণ আফ্রিকা। তবে জানেমান মালানকে মুশফিকুর রহিমে গ্লাভসে ক্যাচ বানিয়ে প্রোটিয়াদের ১৮ রানের উদ্বোধনী জুটি থামান শরিফুল ইসলাম। আরেক ওপেনার কাইল ভেরাইনেকে সাজঘরে পাঠিয়েছেন তাসকিন আহমেদ।

ডানহাতি এই পেসারের লেংথ বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হয়েছেন ২৫ বলে ২১ রান করা ভেরাইনে। নবম ওভারের প্রথম বলে উইকেট নেয়া তাসকিন চতুর্থ বলে এইডেন মার্করামকে নিজের দ্বিতীয় শিকার বানিয়েছেন। তাসকিনের ফুলার লেংথ বলে ড্রাইভ করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা মেহেদি হাসান মিরাজকে ক্যাচ দিয়ে শূন্য রানে আউট হয়েছেন মার্করাম।

এরপর অবশ্য দারুণ জুটি গড়ে তোলেন টেম্বা বাভুমা এবং রাসি ভ্যান ডার ডাসেন। শুরুর দিকে উইকেট হারানোর কারণে খানিকটা ধীরগতির ব্যাটিং করেন বাভুমা। তবে পাঁচে নেমে মাত্র ৫৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়ে দলের চাপ সরান ডাসেন।

দুজনের জুটি জমে যখন শতরানের দিকে যাচ্ছিলো তখন বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন শরিফুল। ডানহাতি এই পেসারের শর্ট বল লাফিয়ে উঠলে তা বাভুমার ব্যাটকে স্পর্শ করে মুশফিকের গ্লাভসে জড়ায়। তাতে ৩১ রান করা বাভুমার বিদায়ে ভাঙে ডাসেনের সঙ্গে ৮৫ রানের জুটি।

সংক্ষিপ্ত স্কোর- বাংলাদেশ- ৩১৪/৭ (৫০ ওভার) (তামিম ৪১, লিটন ৫০, সাকিব ৭৭, ইয়াসির ৫০; মহারাজ ২/৫৬, জানসেন ২/৫৭), দক্ষিণ আফ্রিকা – ১২৩/৪ (২৭ ওভার) (ভেরাইনে ২১, ডাসেন ৬৫*, বাভুমা ৩১, তাসকিন ২/৩৩, শরিফুল ২/২৫)

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*