অবশেষে কোচিং প্যানেলে যুক্ত হচ্ছেন শোয়েব আখতার!

একসময় পাকিস্তানের জার্সিতে বল হাতে বাইশ গজে রীতিমতো আগুন ঝড়াতেন শোয়েব আখতার। অবশ্য বেশ কয়েক বছর আগেই সেই অধ্যায় চুকিয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বরাত দিয়ে পাকিস্তানের একাধিক গণমাধ্যম জানিয়েছে, এবার বোলিং পরামর্শক হিসেবে পিসিবিতে যোগ দিচ্ছেন শোয়েব।


গত কয়েক সপ্তাহের ব্যাবধানে পিসিবিতে বড় পরিবর্তন এসেছে। পিসিবি প্রধানের আসন থেকে ছিটকে গেছেন রমিজ রাজা, তার জায়গা নিয়েছেন নাজাম শেঠি। পিসিবি প্রধানের দায়িত্ব নিয়েই নির্বাচক কমিটিতে পরিবর্তন এনেছেন তিনি। সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদিকে নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন শেঠি। তার নেতৃত্বাধীন নির্বচক প্যানেল ইতোমধ্যেই কাজ শুরু করেছে।

এবার কোচিং প্যানেলেও পরিবর্তন আসতে যাচ্ছে। পিসিবির সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, শোয়েবকে শীঘ্রই পিসিবির বোলিং পরামর্শক পদে নিয়োগ দেওয়া হতে পারে। জানা গেছে, এরই মধ্যে নাকি শোয়েবকে প্রস্তাবও দেওয়া হয়েছে, আর তাতে রাজিও হয়েছেন পাকিস্তানের সাবেকীই পেসার।

মূলত শোয়েবের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় শেঠির বোর্ড। তবে শোয়েব পিসিবির নীতিনির্ধারণী কাজ করতে আগ্রহ দেখিয়েছেন বলেও জানা গেছে। তিনি প্রশাসক বা এ–জাতীয় দায়িত্বে পাকিস্তান ক্রিকেটে অবদান রাখারও ইচ্ছার কথা জানিয়েছেন।চ



এদিকে কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিলো পিসিবির পেস বোলিং কোচের পদে বসতে যাচ্ছেন ওয়াকার ইউনিস। যদিও সেই সম্ভাবনার কথা নিজেই উড়িয়ে দিয়েছেন তিনি। কোচিং প্যানেলে যুক্ত হতে মোটেও আগ্রহ নেই পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের।

ওয়াকার টুইটারে লিখেছেন, ‘পাকিস্তান দলের পেস বোলিং কোচ হওয়া নিয়ে অনেক জল্পনা-কল্পনা চলছে। আমি খুব স্পষ্ট করে বলে দিতে চাই আমাকে প্রস্তাব দেয়া হয়নি এবং আমার কোনো আগ্রহ নেই এই দায়িত্ব নেয়ার।’

Sharing is caring!