অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ল বাঘিনীরা

ষষ্ঠ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতল বাংলাদেশ। এর মধ্যদিয়ে প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ের স্বাংবাদ পেল বাংলাদেশ। এদিকে নেপালের বিপক্ষে ম্যাচের ১৩তম মিনিটে শামসুন্নাহার জুনিয়রের গোলে ১-০ গোলে এগিয়ে যায়, এরপর কৃষ্ণার গোলে ব্যবধান ২-০ করে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩-১ গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আজ সোমবার কাঠমুন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে আসরের ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হয় বাংলাদেশের মেয়েরা। নেপালের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে ডান দিক থেকে আক্রমণে উঠে দারুণ এক ক্রস ডি বক্সে দেয় বাংলাদেশ। আর ডি বক্সের ভেতর বল পেয়ে ভলিতে জালে জড়িয়ে উল্লাসে ভাসান শামসুন্নাহার।

পিছিয়ে পড়ার পর নেপাল দুর্দান্ত খেলতে থাকে। বল দখলে রেখে দারুণ আক্রমণে বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণের পরীক্ষা নিয়েছে। সবচেয়ে বড় পরীক্ষা ছিল ৩০ মিনিটের পর। দারুণ আক্রমণে বল প্রায় জালে জড়িয়ে ফেলেছিল নেপাল তবে বাংলাদেশের ডিফেন্ডার গোললাইন থেকে বল ফিরিয়ে দিলে লিড ধরে রাখে।

এরপর প্রথমার্ধের শেষ দিকে এসে নেপালের ভুলে বল পেয়ে যান শামসুন্নাহার। এরপর তিনি বল বাড়ান সাবিনা খাতুনকের কাছে আর তিনি সামনে থাকা কৃষ্ণাকে বল বাড়িয়ে দেন। ডি বক্সে বল পেয়ে দারুণ এক ফিনিশিংয়ে বাংলাদেশের লিড বেড়ে ২-০।

ম্যাচের ৪১তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে যান অধিনায়ক সাবিনা। তার পাস থেকে গোল পোস্টের সামনে ফাঁকায় দাঁড়ানো কৃষ্ণা রানী সরকার বল পেয়ে যান এবং খুব সহজেই নেপালের গোলরক্ষককে পরাস্ত করে দারুণ এক প্লেসিং শটে গোল করেন তিনি।

Sharing is caring!